শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

অবশেষে সাইবার ট্রাইব্যুনালের পৃথক এজলাস

নিজস্ব প্রতিবেদক ॥

ছয় বছর তিন মাস ২০ দিন পর পৃথক এজলাস পেলেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল আদালত। পৃথক এজলাসে এখন প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিচারিক কার্যক্রম পরিচালিত হবে।

রোববার (৯ ফেব্রুয়ারি) ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের (পুরাতন) ভবনের ছষ্ঠ তলায় সাইবার ট্রাইব্যুনালের এজলাস ও সেরেস্তার কার্যক্রম শুরু হয়েছে। এজলাস ও সেরেস্তার কার্যক্রম শুরুর আগে সকালে মিলাদের আয়োজন করা হয়।

মিলাতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম হেলাল উদ্দিন, মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ, সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জুগলুল হোসেন, ঢাকার বিশেষ জজ-৩ এর বিচারক সৈয়দ দিলজার হোসেনসহ অনেক বিচারক উপস্থিত ছিলেন।

২০১৩ সালের ২৮ অক্টোবর সাইবার ট্রাইব্যুনালের বিচারিক কার্যক্রম শুরু হয়। শুরু থেকে ঢাকার বিশেষ জজ-১ এর এজলাসে বিচারিক কার্যক্রম পরিচালনা করতেন। এরপর বিশেষ জজ-৪ এ বিচারিক কার্যক্রম পরিচালনা করতেন। বিশেষ জজ আদালতের এজলাসের বিচারিক কার্যক্রম শেষ হওয়ার পর সাইবার ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালিত হতো। আজ (রোববার) তারা নতুন এজলাসে বিচারিক কার্যক্রম পরিচালনা করেন।

সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁশলি (পিপি) নজরুল ইসলাম শামীম জাগো নিউজকে বলেন, আজ (রোববার) আমরা নতুন এজলাসে বিচারিক কার্যক্রম শুরু করেছি। অনেক দিন পর পৃথক এজলাস পেয়ে আমরা অনেক খুশি। তবে এজলাসে পর্যাপ্ত ফার্নিচার নেই। পিপির বসার স্থানও নেই। সরকারের কাছে আমাদের আবেদন ফার্নিচার ও পিপির বসার স্থানের যেন ব্যবস্থা করে দেন।

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বলেন, আলহামদুলিল্লাহ, দীর্ঘ প্রতিক্ষার পর আজ আমরা পৃথক এজলাস পেয়েছি। আজ সকালে মিলাদের মাধ্যমে আমাদের এজলাসের বিচারিক কার্যক্রম শুরু করেছি। এতে আমরা অনেক খুশি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com